সমন্বিত উপবৃত্তি

সমন্বিত উপবৃত্তি কর্মসূচির প্রশিক্ষণের জন্য তথ্য প্রেরণের বিজ্ঞপ্তি ও নমুনা ছক

সমন্বিত উপবৃত্তি কার্যক্রমে কর্মসূচির স্কিম ডকুমেন্টের নির্দেশনা অনুয়ায়ী প্রশিক্ষণের জন্য তথ্য প্রদান সংক্রান্ত সমন্বিত উপবৃত্তি কার্যক্রমে কর্মসূচির স্কিম ডকুমেন্টের নির্দেশনা অনুয়ায়ী প্রশিক্ষণের জন্য তথ্য প্রদান সংক্রান্ত একটি নির্দেশনা বিজ্ঞপ্তি প্রকাশ করেছে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট কর্তৃক পরিচালিত সমন্বিত উপবৃত্তি কর্মসূচি প্রকল্প দপ্তর থেকে।

দেশের সরকারি-বেসরকারি নিম্ন মাধ্যমিক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক স্তরের যে সকল শিক্ষাপ্রতিষ্ঠান সমন্বিত ভর্তি কার্যক্রমের আওতায় রয়েছে তাদের জন্য সমন্বিত উপবৃত্তি কার্যক্রমের প্রশিক্ষণ প্রদানের লক্ষ্যে শিক্ষা প্রতিষ্ঠান প্রধান, বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা কমিটি অথবা গভর্নিং বডির সভাপতি অথবা একজন সদস্য, সরকারি শিক্ষা প্রতিষ্ঠান একাডেমিক কাউন্সিলের সেক্রেটারি অথবা একজন শিক্ষক প্রতিনিধির নামের তালিকা নির্ধারিত ছক মোতাবেক পাঠানো নির্দেশনা দেয়া হয়েছে।

দেশের সরকারি-বেসরকারি নিম্ন মাধ্যমিক, মাধ্যমিক, ও উচ্চ মাধ্যমিক স্তরের যে সকল শিক্ষাপ্রতিষ্ঠান সমন্বিত ভর্তি কার্যক্রমের আওতায় রয়েছে তাদের জন্য সমন্বিত উপবৃত্তি কার্যক্রমের প্রশিক্ষণ প্রদানের লক্ষ্যে শিক্ষা প্রতিষ্ঠান প্রধান, বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা কমিটি অথবা গভর্নিং বডির সভাপতি অথবা একজন সদস্য, সরকারি শিক্ষা প্রতিষ্ঠান একাডেমিক কাউন্সিলের সেক্রেটারি অথবা একজন শিক্ষক প্রতিনিধির নামের তালিকা নির্ধারিত ছক মোতাবেক পাঠানো নির্দেশনা দেয়া হয়েছে।

সমন্বিত উপবৃত্তি কর্মসূচির প্রশিক্ষণের জন্য তথ্য প্রেরণের বিজ্ঞপ্তি ও নমুনা ছক; bpsc website, call centre, funny websites, office desk, security, ystems, grameenphone international call rate, butex admission circular, dbbl nexus card, garnier face wash, mirrorless camera. bcs job circular, bangladesh film archive, begum rokeya university admission, banbeis gov bd, bcic teletalk com bd,

প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট কর্তৃক পরিচালিত সমন্বিত উপবৃত্তি কার্যক্রমের ২৪ ‍জুন ২০২১ তারিখে প্রকাশিত একটি বিজ্ঞপ্তি দিয়ে প্রশিক্ষণের জন্য তথ্য প্রদান সংক্রান্ত বিষয়ে জানানো হয়-

সমন্বিত উপবৃত্তি কর্মসূচি হৃদপিণ্ড কমিটির নির্দেশনা অনুযায়ী প্রশিক্ষণ প্রদানের উদ্দেশ্যে সংযুক্ত ছক অনুযায়ী আগামী ৩০ জুন ২০২১ তারিখের মধ্যে তথ্য প্রেরণের জন্য অনুরোধ করা হলো।
সফট কপি সমন্বিত উপবৃত্তি কর্মসূচি প্রশিক্ষণ শাখার ইমেইল hsp.tng.edu@gmail.com ঠিকানা এবং হার্ডকপি শিরোনাম উল্লিখিত ঠিকানায় পাঠাতে হবে। যে সকল প্রতিষ্ঠান কোন শিক্ষার্থী উপবৃত্তির জন্য নির্বাচিত হয়নি তাদের তথ্য প্রেরণের কোন প্রয়োজন নেই।

সমন্বিত উপবৃত্তি কর্মসূচির আওতায় প্রশিক্ষণের জন্য প্রয়োজনীয় তথ্য প্রেরণের ছক:

শিক্ষাপ্রতিষ্ঠানগুলোর সুবিধার্থে বাংলা নোটিশ ডটকমের পাঠকদের জন্য সমন্বিত উপবৃত্তি কর্মসূচির আওতায় প্রশিক্ষণ গ্রহণের জন্য যে নমুনা ছকটি দেওয়া হয়েছে সেটা ওয়ার্ড এবং এক্সেল ফাইলে প্রস্তুত করে দেয়া হলো।

এই পোস্টের শেষে দেওয়া ডাউনলোড বাটনে ক্লিক করে আপনারা এক্সেল এবং ওয়াড ফাইল ডাউনলোড করার পর আপনাদের কম্পিউটার এটা সম্পাদন করে ব্যবহার করতে পারবেন।

সমন্বিত উপবৃত্তি কর্মসূচি প্রশিক্ষণ সংক্রান্ত প্রয়োজনীয় তথ্যঃ 

১. তথ্য প্রেরণঃ সমন্বিত উপবৃত্তি কর্মসূচি এর আওতাভুক্ত শিক্ষা প্রতিষ্ঠানসমূহ আগামী ৩০ জুন ২০২১ তারিখের মধ্যে নির্ধারিত ছক অনুযায়ী তথ্য প্রেরণ করবেন।

প্রয়োজনীয় তথ্য ছক এর সফট কপি সমন্বিত উপবৃত্তি কর্মসূচির প্রশিক্ষণ শাখায় ইমেইলের মাধ্যমে এবং হার্ডকপি অর্থাৎ প্রিন্টেড কবে সমন্বিত উপবৃত্তি কর্মসূচি এর ঠিকানায় প্রেরণ করতে হবে।

২. তথ্য প্রেরণের ঠিকানাঃ সমন্বিত উপবৃত্তি কর্মসূচি প্রশিক্ষণ শাখার ইমেইল এড্রেসঃ hsp.tng.edu@gmail.com এবং অফিসের ঠিকানাঃ সমন্বিত উপবৃত্তি কর্মসূচি, প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট, বাড়ি নং-৪৪, সড়ক নং-১২/এ, ধানমন্ডি, ঢাকা-১২০৯;

সমন্বিত উপবৃত্তি কর্মসূচি প্রশিক্ষণের তথ্য প্রেরণের নমুনা ছক ডাউনলোডঃ 

আপনার প্রতিষ্ঠান সমন্বিত উপবৃত্তি কর্মসূচি প্রশিক্ষণ সংক্রান্ত তথ্য প্রেরণের জন্য প্রস্তুত করার নমুনা ছকটি ডাউনলোড করার জন্য নিচের কাঙ্খিত ডাউনলোড বাটনে ক্লিক করুন। ডাউনলোড কৃত ফাইল আপনার কম্পিউটারে খুব সহজে যে কোন ভার্সনে সম্পাদন করতে পারবেন।

উপরে প্রদত্ত ছকটি ডাউনলোড করতে কোন সমস্যা হলে ইমেইলের মাধ্যমে পাওয়ার জন্য নিচে ইমেইলে প্রদান করুন বাটনে ক্লিক করে আপনার প্রতিষ্ঠান ইমেইল এড্রেস দিয়ে পাওয়ার জন্য অনুরোধ করতে পারেন।

আপনার জন্য আরও কিছু তথ্যঃ

আনসার আহাম্মদ ভূঁইয়া

বাংলাদেশের জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল বাংলা নোটিশ ডট কম এর প্রকাশক ও সম্পাদক জনাব আনসার আহাম্মদ ভূঁইয়া। জন্ম ১৯৯৩ সালের ২০ নভেম্বর, কুমিল্লার নাঙ্গলকোট উপজেলায়। বাবা আবদুল গফুর ভূঁইয়া এবং মা রহিমা বেগম। এক ছেলে এক মেয়ে। ছেলে আবদুল্লাহ আল আরিয়ান বয়স ৫ বছর। মেয়ে ফাবিহা জান্নাত বয়স ১ বছর। আনসার আহাম্মদ ভূঁইয়া এর শিক্ষাজীবন আনসার আহাম্মদ ভূঁইয়া কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজ থেকে ২০১৮ সালে ম্যানেজমেন্ট এ স্নাতকোত্তর সম্পন্ন করেন। এরপর তিনি উত্তরা ইউনিভার্সিটি ঢাকা থেকে বিপিএড সম্পন্ন করেন। আজিয়ারা সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে শিক্ষা জীবন শুরু। এরপর আজিয়ারা উচ্চ বিদ্যালয় থেকে মাধ্যমিক এবং নবাব ফয়জুন্নেসা সরকারি কলেজ লাকসাম উচ্চ মাধ্যমিক স্তরে কিছুদিন ক্লাস করার পর। পারিবারিক কারণে নাঙ্গলকোট হাসান মেমোরিয়াল সরকারি কলেজ থেকে উচ্চমাধ্যমিক সম্পন্ন করেন। শিক্ষা জীবনে তিনি কুমিল্লা সরকারি কলেজ এ কিছুদিন রাষ্ট্র বিজ্ঞান বিষয়ে অধ্যয়ন করার পর ভালো না লাগায় পুনরায় ব্যবসায় শিক্ষা বিষয়ে অধ্যয়ন করেন। ছাত্র জীবনে তিনি নানা রকম সামাজিক সংগঠনের সাথে জড়িত ছিলেন। কর্মজীবন কর্মজীবনের শুরুতে তিনি আজিয়ারা উচ্চ বিদ্যালয়ের শিক্ষকতা পেশায় যোগদেন। বেশ কিছুদিন পর তিনি ২০১৯ সালে উন্নত ভবিষ্যতের আশায় কুয়েত পারি জমান। কিন্তু সেখানকার কাজের পরিস্থিতি অনুকুলে না থাকায় পুনরায় আবার বাংলাদেশে ফিরে এসে পূর্বের পদে কাজে যোগদান করে অদ্যাবধি কর্মরত আছেন। এছাড়াও তিনি স্বপ্ন গ্রাফিক্স এন্ড নেটওয়ার্ক নামে একটি মাল্টিমিডিয়া এবং প্রিন্টিং প্রেস প্রতিষ্ঠানের স্বত্তাধীকারী সেই সাথে স্বপ্ন ইশকুল নামক একটি কম্পিউটার ট্রেণিং ইনস্টিটিউট এর মালিকানায় আছেন যেখানে তিনি নিজেই ক্লাস পরিচালনা করেন। লেখা-লেখি ও সাহিত্য কর্ম ছাত্র অবস্থায় তিনি লেখা-লেখি ও সাহিত্য কর্মের সাথে জড়িত আছেন। ২০১১ সালে রাইটার্স এসোসিয়েশন এর ম্যাগাজিনে তার প্রথম লেখা বন্ধু চিরন্তন প্রকাশিত হয়। এর পর তিনি বিভিন্ন পত্র পত্রিকায় গল্প, কবিতা ও প্রবন্ধ রচনা করেছেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close

অ্যাডস্ ব্লকার পাওয়া গেছে!

দয়া করে আমাদের সাপোর্ট করার জন্য আপনার এডস্ ব্লকার ডিজেবল করে পেইজটি রিলোড করুন! ধন্যবাদ